মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৩০ অপরাহ্ন
শিরোনামঃ

অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন বাগেরহাটের রামপালের অবসরপ্রাপ্ত জজ শেখ জালাল উদ্দীন।

হাফিজুর রহমান।মোংলা
  • Update Time : রবিবার, ২৯ আগস্ট, ২০২১
  • ২০১ Time View

রবিবার সকাল সাড়ে ১০টায় পৌর শহরের কলেজ মোড় এলাকায় শেখ রাসেল অক্সিজেন ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিমের হাতে এ অক্সিজেন সিলিন্ডার তুলে দেন শেখ জালাল উদ্দীনের প্রতিনিধি হাওলাদার আজাদ কবির। হাওলাদার আজাদ কবির পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা। অবসরপ্রাপ্ত জজ শেখ জালাল উদ্দীন বলেন, চলমান এই মহামারীতে করোনা সংক্রমিত রোগীদের বেশির ভাই শ্বাস কষ্ট হয়ে থাকে। তাই সবার সামর্থ্য ও স্থানীয়ভাবে পর্যাপ্ত চাহিদাপূরণের সুযোগ থাকেনা। সেই কারণে এ সকল রোগীদের সেবার জন্যই আমি মোংলার শেখ রাসেল অক্সিজেন ব্যাংকে দুইটি ও রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো দুইটি অক্সিজেন সিলিন্ডার দিয়েছি। প্রয়োজন ও চাহিদানুযায়ী বিভিন্ন জায়গায় আমার এ মানবতার সহায়তা অব্যাহত রেখেছি।
শেখ রাসেল অক্সিজেন ব্যাংক ৫টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে করোনা রোগীদের ফ্রি অক্সিজেন সেবা শুরু করেন। এ পর্যন্ত এ অক্সিজেন ব্যাংকের মাধ্যমে মোংলা, রামপালসহ আশপাশের বিভিন্ন এলাকার প্রায় ২ শতাধিক করোনা রোগীকে ফ্রি অক্সিজেন সেবা দিয়েছেন। এখন এ ব্যাংকে অক্সিজেন সিলিন্ডারের সংখ্যা মোট ৮৪টি। অক্সিজেন উৎপাদনকারী কনসেনট্রেটর রয়েছে ৪টি। যা দিয়ে করোনা বন্ধু আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম দিন রাত করোনা রোগীদের ফ্রি সেবা দিয়ে যাচ্ছেন।
শেখ কামরুজ্জামান জসিম বলেন,করোনার প্রথম ঢেউয়ে আমি আক্রান্ত হয়েছিলাম। তখন বুঝেছি এর কষ্ট ও সামাজিক দূরত্বের বিষয়টিও। সেই উপলদ্ধি থেকেই করোনা রোগীদের সেবায় ফ্রি অক্সিজেন সেবা, তাদের বিনামূল্যে ওষুধ ও ফলমুল দেয়াসহ তাদের পাশে থাকার চেষ্টা করছি। আমি এ পর্যন্ত ২ শ রোগীকে সেবা দিতে পেরেছি। দুঃখজনক হলো তাদের মধ্য থেকে ৩০ জন মারাও গেছে। #

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 abcbdtv
Design & Develop BY ABC BD TV
themesba-lates1749691102