রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৯:২১ অপরাহ্ন
শিরোনামঃ

‘দ্রুত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শেষ করা হবে’

ABC BD TV
  • Update Time : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
  • ৮২ Time View

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, আমরা আলাপ আলোচনা করছি। আমরা অবস্থা পর্যবেক্ষণ করছি। আমরা বিশেষজ্ঞদের সাথে কথা বলছি। গতকাল (বৃহস্পতিবার) একটি যৌথ সভা হয়েছে। আমরা সেখানে কি করে আগামী এক মাসের মধ্যে যত দ্রুত সম্ভব চেষ্টা করছি বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের (যারা ১৮ বছরের বেশি) টিকা দেওয়া শেষ করা যায়। অর্থাৎ আমরা অক্টোবরের মাঝামাঝি বা পরে আশা করছি বিশ্ববিদ্যালয়গুলো খুলে দিতে পারব।

স্কুল খোলার বিষয়ে তিনি বলেন, বিজ্ঞানসম্মতভাবে বলা হয় আক্রান্ত শতকরা ৫ ভাগ বা তার নিচে নামলে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া যায়। কিন্তু আমাদের এখানে অত্যন্ত ঘনবসতিপূর্ণ এলাকা এবং আমাদের শিক্ষার্থীরা অধিকাংশই তাদের বাড়িতেও স্বল্পপরিসরে অনেকের সঙ্গেই বসবাস করছেন। আর দীর্ঘদিন বন্ধ আছে, তাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের বিষয়টিসহ নানা রকম সমস্যা তো রয়েছেই।

শুক্রবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় গাজীপুর ক্যাম্পাসে মিডিয়া সেন্টারে ‘বঙ্গমাতার জীবনাদর্শ, অনুপ্রেরণা ও আত্মত্যাগ’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। আলোচনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি ও কথা সাহিত্যিক সেলিনা হোসেন অংশ নেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক ও উপস্থাপক আরিফা রহমান রুমা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

সকালে শিক্ষামন্ত্রীকে স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। এ সময় প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মুহা. শফিকুল আলম উপস্থিত ছিলেন।

এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও কথা সাহিত্যিক সেলিনা হোসেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শেখ রাসেল চত্বরে ঔষধি গাছের চারা রোপণ করেন।

বাউবি’র তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো: আবুল কাসেম শিখদার জানান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মিডিয়া সেন্টারের স্টুডিওতে ধারণকৃত অনুষ্ঠানটি সংসদ টিভি ছাড়াও বাউবি ওয়েব টিভি, ওপেন টিভি  ও সোশ্যাল নেটওয়ার্কিং এ প্রচার হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 abcbdtv
Design & Develop BY ABC BD TV
themesba-lates1749691102