রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১০:০৬ অপরাহ্ন
শিরোনামঃ

অসহায় দরিদ্র পায়ে পচন ধরা লোকটির চিকিৎসা সাহায্যে এগিয়ে এলো পুনাক ও পুলিশঃ

মোস্তাফিজুর রহমান লাকি
  • Update Time : বুধবার, ২৫ আগস্ট, ২০২১
  • ৯১ Time View

লোকটির নাম খোকন, সে প্রতিবন্ধী । বয়স পঞ্চাশ। জীর্ণ শরীর, খুবই অসুস্থ। পায়ে পচন ধরেছে, এতে জন্মেছে পোকা। পচা শরীরের দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে চারিদিকে।

পরনের ছিন্ন লুঙ্গীটি কোনমতে গায়ে জড়িয়ে পড়ে আছে ফুটপাতে, দুদিন ধরে। অসহায় অসুস্থ এ মানুষটির পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পুলিশ এবং বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। লোকটিকে হাসপাতালে নেয়া হয়েছে, করা হয়েছে সুচিকিৎসার ব্যবস্থা। আহা মানবিকতা, আলোড়িত হওয়ার মতোই ঘটনা।

আমাদের দেশের পুলিশের নানা দোষ যেমন আছে তেমনি আছে কিছু সৎকাজের দৃষ্টান্ত। এ তেমনই একটি দৃশ্যমান ভালো কাজ পুলিশের।

পুনাক’ এর ফেসবুক পেজে জনৈক জুবায়ের শামীমের তথ্যের সূত্র ধরে অসুস্থ এ ব্যক্তির সাহায্যে এগিয়ে আসেন পুনাক সভানেত্রী জীশান মীর্জা। তাঁর আন্তরিক অনুরোধে অসুস্থ লোকটির খোঁজে নেমে পড়েন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ জানে আলম মুন্সী।

অবশেষে অনেক খোঁজাখুঁজির পর অসুস্থ মানুষটির খোঁজ পাওয়া যায়। রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ বেতার ভবনের সামনের ফুটপাতে পড়ে আছেন তিনি। গত (২২ আগস্ট) রাতে উদ্ধার করা হয়েছে তাকে। উদ্ধার করেই ওসি তার সহকর্মীদের নিয়ে পরম মমতায় যত্নে লোকটির পোকা ধরা দুর্গন্ধযুক্ত পায়ের ক্ষতস্থান পরিচর্যা করেছেন।

পুনাক সভানেত্রীর সহায়তায় ভর্তি করেছেন পঙ্গু হাসপাতালে। খোকন এখন হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসকরা জানিয়েছেন, এ মুহূর্তে পচন ধরা পায়ের অপারেশন জরুরি নয়। শারীরিক অবস্থা বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

খোকন নিজের সম্পর্কে তেমন কিছুই বলতে পারেননি। শুধু এক পুত্র আছে বলে জানিয়েছেন।

পুনাক’ এর এ মানবিক উদ্যোগের প্রশংসা করে জুবায়ের শামীম তার ফেসবুক পেজে লিখেছেন, ‘এখন পৃথিবী বড্ড সংকটের সময় পার করছে। এই সময়ে পুনাকের এই কার্যক্রম আমাকে প্রবল আশাবাদী করে। পুনাকের জন্য অনেক শুভকামনা।

পুনাক পুলিশ পরিবারের একটি সংগঠন হলেও বর্তমান সভানেত্রীর নেতৃত্বে নিজেদের গণ্ডি পেরিয়ে বৃত্তের বাইরে গিয়ে অসহায় ও দুস্থ মানুষের জন্য কাজ করে যাচ্ছে।

আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি মানবিক সহায়তার এমন হাজারো উদাহরণ রয়েছে বাংলাদেশ পুলিশ এবং পুনাক’ এর।

আসুন পুলিশের ঘুষ দূর্নীতি অনিয়মের যেমনঃ সমালোচনা করবো, তেমনি ভালো কাজেরও প্রশংসা করবো, ছড়িয়ে দেবো সবার মাঝে খবরটি, যাতে অন্য কোন পুলিশ সদস্য নীতি গর্হিত কাজ করার আগে ভাবে, তারই সহকর্মীদের ভালো কাজের প্রচুর প্রশংসা হয়, এখন তার এমন অসৎ নীতি গর্হিত কাজের জন্যে হয়তো ঐ প্রশংসাগুলো ভেসে যাবে বিতর্কিত হবে। পুলিশের এমন আবেগীয় প্রশংসনীয় সামাজিক দায়বোধের জায়গা থেকে করা অতিমানবিক আচরণের জন্যে আফতাব গ্রুপের এ বি সি টেলিভিশন। এর পক্ষ থেকে রইলো অতল শ্রদ্ধা ভালোবাসা । আমাদের পুলিশ বাহিনীও একদিন সারাবিশ্বে দৃষ্টান্ত হবে, বিশ্বের মানুষ একবাক্যে বলবে, একি বাংলাদেশের পুলিশ যে ভালো কাজ করবে? সেই সোনালী ভোরের প্রতীক্ষায় আমরাও।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 abcbdtv
Design & Develop BY ABC BD TV
themesba-lates1749691102