বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০১:৪৭ অপরাহ্ন
শিরোনামঃ

প্রধানমন্ত্রীর মানবিকতায় ঘর পেলেন শতবর্ষী ব্রজরাণী।

এসএম মোস্তাফিজুর রহমান লাকি  এ বি সি টেলিভিশন  জেলা প্রতিনিধি বাগেরহাট 
  • Update Time : শনিবার, ২১ আগস্ট, ২০২১
  • ৯৭ Time View
বাগেরহাটের চিতলমারীতে ‘শতবর্ষী বৃদ্ধা ব্রজ রানীর মানবেতর জীবন’ শিরোনামে একটি প্রতিবেদন গত ৮ আগস্ট বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই মানবিক প্রতিবেদনটি ব্যাপক ভাইরাল হয়ে গত কয়েক দিনে প্রায় ১ কোটি ২০ লক্ষ বার দেখা হয়। বিষয়টি মানবিক প্রধানমন্ত্রী শেখ হাসিনারও দৃষ্টি গোচর হয়।
তাৎক্ষণিকভাবে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাগেরহাট জেলা প্রশাসক ও জেলা মেজিস্ট্রেট মোহাম্মদ আজিজুর রহমানকে ওই বৃদ্ধার ঘর তৈরিসহ সব ধরণের সহযোগিতার হাত বাড়ানোর জন্য বলা হয়।
শুক্রবার সকাল সাড়ে ১০ টায় বাগেরহাটের চিতলমারী উপজেলার হিজলা ইউনিয়নের বোয়ালিয়া গ্রামে বৃদ্ধা ব্রজ রানীর বাড়িতে ছুটে যান জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।
এ সময় তিনি ব্রজ রানীর জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে শীঘ্রই একটি পাকা বাড়ি নির্মানের উদ্যোগ গ্রহণসহ নগদ ১০ হাজার টাকা ও খাদ্য সামগ্রী প্রদান করেণ।
 প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পাকা বাড়ি পাওয়ার কথা শুনে প্রাণ ভরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে আশির্বাদ করেণ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চিতলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন আলী, সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল আফরোজ স্বর্ণা, মহিলা ভাইস চেয়ারম্যান সাবেরা বেগম স্বপ্না, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দাস, হিজলা ইউপি চেয়ারম্যান কাজী আজমীর আলী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী আবজাল হোসেনসহ গনমাধ্যম ব্যক্তিবর্গ ও এলাকাবাসি।
এলাকাবাসি জানান, ব্রজ রানীর স্বামী মারা যাওয়ার পর তিনি উপজেলার বোয়ালিয় গ্রামে বাবার ভিটায় একটি ঝুপড়ি ঘরে বসবাস শুরু করেন।
ঘরটি বসবাসের অনুপযোগী হলেও সেখানে তিনি অতি কষ্টে দীর্ঘ ১৫ ধরে বাস করছেন। সহায়-সম্বল হারা ব্রজ রানী বাগান থেকে শাঁক-সবজি তুলে সেটি বাজারে বিক্র করে কোন রকম ভাবে সংসার চলান।
বিষয়টি নিয়ে গত ৮ আগস্ট বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনটি ব্যাপক ভাইরাল হয়। এরই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমের বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান ওই বৃদ্ধার ঘর নির্মানের উদ্যোগ গ্রহনসহ সব ধরণের সুযোগ সুবিধা প্রদানের ব্যবস্থা করেন।
এর আগে ১৭ আগস্ট চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন আলী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ব্রজ রানীকে নগদ ৬ হাজার টাকা, ২ বান্ডিল ঢেউটিন ও খাদ্য সহায়তা প্রদান করেন।
স্থানীয় গনমাধ্যম ব্যক্তিত্ব পংকজ মন্ডল ও মোঃ একরামুল হক মুন্সী বলেন, সর্ব প্রথম তারা বৃদ্ধা ব্রজ রানীকে নিয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ায় সংবাদ প্রচার করেন।
এ সংবাদটি সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যাণে মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হওয়ায় জীবনের শেষ পর্যায়ে এসে ব্রজ রানী পাকা ঘর পাওয়ায় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে ধন্যবাদ জ্ঞাপন করেন।
এ ব্যাপারে বাগেরহাট জেলা প্রশাসক ও জেলা মেজিস্ট্রেট মোহাম্মদ আজিজুর রহমান বলেন, বৃদ্ধা ব্রজ রানীকে নিয়ে একটি প্রতিবেদন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আসলে তিনি বৃদ্ধা ব্রজ রানীকে ঘর নির্মান করে দেওয়ার নির্দেশ দেন। এ নির্দেশ অনুযায়ী ব্রজ রানীর জন্য ঘর নির্মানের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
এইকই সাথে তাকে নগদ ১০ হাজার টাকা ও প্রয়োনীয় খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 abcbdtv
Design & Develop BY ABC BD TV
themesba-lates1749691102